ইউরো কাপ ফাইনালে ইংল্যান্ড বনাম ইটালির ম্যাচ স্টেডিয়ামে বসে দেখতে হলে প্রায় ৪৮ লক্ষ টাকা খরচ করতে হবে। বৃহস্পতিবার কিছু টিকিটের এমনই দাম উঠল।

ইংরেজরা রাজি হ্যারি কেনদের দেখার জন্য বিপুল অর্থ খরচ করতে। নেটমাধ্যমে টিকিটের এমনই আকাশ ছোঁওয়া দাম উঠল। ইউরো কাপের সেমিফাইনালে ডেনমার্কের বিরুদ্ধে ২-১ ব্যবধানে জয়ের পর বিপুল প্রত্যাশা দেশ জুড়ে হ্যারি কেনদের নিয়ে। সকলেই চাইছেন মাঠে বসে দলের জয় দেখতে। তা থেকেই টিকিটের এমন অগ্নি মূল্য হয়েছে।

গত সপ্তাহেই উয়েফার সাইটে থাকা সব টিকিট শেষ হয়ে যায়। আর অন্য কোথাও টিকিট আছে বলেও জানা যাচ্ছে না। এমন অবস্থায় বেশ কিছু টিকিটের সন্ধান পাওয়া যায় যে গুলো তাদের মালিকরা বিক্রি করে দিতে ইচ্ছুক। নেটমাধ্যমেই তাঁরা সেগুলো বিক্রি করতে চাইছেন। কিছু টিকিটের দাম ছিল ২৬ হাজার টাকা। সেই গুলোরই দাম উঠে যায় প্রায় ৪৮ লক্ষ টাকা দাঁড়িয়েছে।

লাইভ ফুটবল টিকিট নামক এক ওয়েবসাইটে ৩৫ লক্ষ ৩১ হাজার টাকা টিকিটের দাম দেখা যায়। তবে বেশ কিছু নকল টিকিটও বিক্রি হচ্ছে বলে সন্দেহ করছে উয়েফা। এর ফলে তারা নেটমাধ্যমে কেনা টিকিটের ওপর নজর রাখছে। নকল টিকিট হলে এত দাম দিয়ে কিনেও মাঠে ঢুকতে পারবেন না দর্শকরা।

এক টুইটারেত্তি মানুষকে সাবধান করে দিয়ে জানিয়েছেন তিনি ২৮ লক্ষ ২৫ হাজার টাকা খরচ করে নকল টিকিট পেয়েছেন।

রবিবার ৬৭,৫০০ দর্শক থাকবেন ওয়েম্বলির মাঠে মনে করা হচ্ছে। মাঠে ৯০ হাজার দর্শক বসার ব্যবস্থা থাকলেও সরকার থেকে অনুমতি দেওয়া হয়নি।