পাকিস্তানের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজ শুরু হওয়ার আগে ইংল্যান্ড শিবিরে হানা দিল করোনা। কোভিডে আক্রান্ত হয়েছেন দলের সাত জন সদস্য। তাঁদের মধ্যে তিন জন ক্রিকেটার এবং চার জন দলের বাকি সদস্য রয়েছেন। ফলে একেবারে নতুন দল নিয়ে মাঠে নামবে ইংল্যান্ড বেন স্টোকসের নেতৃত্বে।

আগামী ৪ অগস্ট থেকে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে নামবে ভারত জো রুটের দলের বিরুদ্ধে। এর মাঝে রয়েছে লম্বা একটা বিরতি। তাই বিশ্ব টেস্ট ফাইনালের পর এই মুহূর্তে ভারতীয় দল ছুটির মেজাজে রয়েছে। সব ক্রিকেটার নিজের মতো করে বিলেতের বিভিন্ন জায়গায় সময় কাটাচ্ছেন বেশ। তাই বিরাট কোহলী, রোহিত শর্মাদের নিয়ে ভারতীয় ক্রিকেট বোর্ড চিন্তিত। এমন অবস্থায় ক্রিকেটারদের ছুটি বাতিল করে বিসিসিআই নিভৃতবাসে রাখে কিনা তাঁদের সেটাই দেখার।

এ দিকে কোভিড আক্রান্ত ক্রিকেটারদের নাম ঘোষণা করা না হলেও প্রাথমিকভাবে মনে করা হচ্ছে তাঁদের মধ্যে অন্যতম দলের অধিনায়ক অইন মর্গ্যান। তাই পাকিস্তানের বিরুদ্ধে একদিনের সিরিজের আগে দলে ফেরা বেন স্টোকসের হাতে সব দায়িত্ব তুলে দেওয়া হয়েছে। মঙ্গলবারই নতুন দল ঘোষণা করল ইংল্যান্ড ক্রিকেট বোর্ড।

নিয়ম মেনে গত ৫ জুলাই ইংল্যান্ডের একদিনের দলের সব সদস্যের কোভিড পরীক্ষা করা হয়েছিল। তখনই ভাইরাস হানার খবর আসে। ভাইরাসে আক্রান্ত হওয়া সাত সদস্যের শারীরিক অবস্থা স্থিতিশীল হলেও ইতিমধ্যেই তাঁদের নিভৃতবাসে পাঠানো হয়েছে এমনই জানা গিয়েছে। বাকিদের কোভিড পরীক্ষার ফল নেগেটিভ এলেও তাঁদেরও নিভৃতবাসে থাকার নির্দেশ দিয়েছে ইসিবি কারণ তাঁরাও সংক্রমিতদের সংস্পর্শে ছিলেন। নিয়ম মেনে দলে যারা নতুন যোগ দেবেন তাঁদের সবার আরটি-পিসিআর পরীক্ষা করানো বাধ্যতামূলক হয়েছে।